Pran All Time

চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির গোল উৎসব

UNB NEWS

বুধবার ০১ নভেম্বর, ২০১৭ ০২:১১:০৫ পিএম

চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির গোল উৎসব

ব্রাসেলস, ১ নভেম্বর (ইউএনবি)- চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপপর্বের ম্যাচে গোল উৎসব করেছেন ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই-পিএসজির ফুটবলাররা। আন্ডারলেখটের জালে পাঁচবার বল পাঠিয়েছেন নেইমাররা।

তবে রেকর্ড পারিশ্রমিকে পিএসজিতে পাড়ি জমানো নেইমরাকে ছাপিয়ে এই ম্যাচে আলোচনায় চলে এসেছেন লেয়ভিন কুরজাওয়া। দুর্দান্ত হ্যাটট্রিক করে দলকে নকআউট পর্বে নিয়ে গেছেন তিনি।

অবশ্য এই ম্যাচে নেইমারের অবদানও কম নয়। নিজে একটি গোল করেছেন। সতীর্থদের গোলে অবদানও রেখেছেন তিনি। ম্যাচের অন্য গোলটি করেছেন মার্কো ভেরাত্তি।

‘বি’ গ্রুপের চার ম্যাচের সবকটিতেই জিতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে ফরাসি জায়ান্টরা।

অন্যদিকে সমান ম্যাচে তিন জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। অপর ম্যাচে জার্মান ক্লাবটি ২-১ গোলে হারিয়েছে স্কটিশ ক্লাব সেল্টিককে। নকআউট পর্বে পিএসজির সঙ্গী হচ্ছে বায়ার্ন মিউনিখ।

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের ওপর প্রভাব বিস্তার করে খেলেন নেইমাররা। ১১ মিনিটেই এগিয়ে যেতে পারতো পিএসজি। তবে নেইমারের দুর্দান্ত শট রুখে দেন আন্ডারলেখটের গোলরক্ষক।

শুরু থেকে প্রভাব বিস্তার করে খেললেও পিএসজি গোলের দেখা পায় ম্যাচের ৩০ মিনিটে এসে।

ভেরাত্তির গোলে এগিয়ে যায় পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগে ২০১৪ সালের সেপ্টেম্বরের পর এই প্রথম গোলের দেখা পেলেন ইতালির এই মিডফিল্ডার।

প্রথমার্ধের যোগ করা সময়ে দুর্দান্ত গোলে ব্যবধান বাড়ান পিএসজির প্রাণভ্রমরা ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। কর্নার থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে আড়াআড়ি এগিয়ে জোরালো শটে ব্যবধান দ্বিগুন করেন তিনি।

বিরতির আগে গোলের সুযোগ পেয়েছিলেন দানি আলভেসও। তবে তিনি তা কাজে লাগাতে পারেননি। ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরেই শুরু হয় লেয়ভিন কুরজাওয়ার ম্যাজিক। ডি-বক্সের বাইরে থেকে নেইমারের ফ্রি কিক পোস্টে লেগে ফিরলে কাছ থেকে বল জালে পাঠান লেয়ভিন কুরজাওয়া।

ম্যাচের ৭২তম মিনিটে ফরাসি এই ডিফেন্ডার পেয়ে যান নিজের দ্বিতীয় গোল। নেইমারের বাড়ানো বল পেয়ে যান কুরজাওয়া। ডাইভিং হেডে ব্যবধান ৪-০ করেন তিনি।

৭৮ মিনিটে হ্যাটট্রিক পেয়ে যান কুরজাওয়া। বক্সের ভেতর থেকে আড়াআড়ি শটে আন্ডারলেখটের জালে বল জড়ান তিনি।

গ্রুপ ‘বি’-তে ৪ ম্যাচে প্রতিপক্ষের জালে এ পর্যন্ত ১৭ বার বল পাঠিয়েছেন নেইমরারা। অন্যদিকে পিএসজির জালে প্রতিপক্ষের কোনো খেলোয়াড় এখনও বল পাঠাতে পারেনি।