বৃহস্পতিবার রাতে ব্লয়েমফন্টেনের ম্যাঙ্গুয়াং ওভালে দুই ম্যাচ সিরিজের ১ম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ২০ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। 

">
Pran All Time

দক্ষিণ আফ্রিকার কাছে ২০ রানে হারলো বাংলাদেশ

UNB NEWS

শুক্রবার ২৭ অক্টোবর, ২০১৭ ১১:৩৮:৫০ এএম

দক্ষিণ আফ্রিকার কাছে ২০ রানে হারলো বাংলাদেশ

ঢাকা, ২৭ অক্টোবর (ইউএনবি)- বৃহস্পতিবার রাতে ব্লয়েমফন্টেনের ম্যাঙ্গুয়াং ওভালে দুই ম্যাচ সিরিজের ১ম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ২০ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। 


১৯৬ রানের চ্যালেঞ্জিং টার্গেট তাড়া করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৫ রান করে বাংলাদেশ। সর্বোচ্চ ৪৭ রান করেন সৌম্য সরকার। ৭ নম্বরে নেমে ৩৯ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ সাইফুদ্দীন।


শুরুটা ভালো হয়নি সফরকারীদের। ৩ ওভার ৫ বলে সৌম্য ও ইমরুল কায়েসের উদ্বোধনী জুটি থেকে আসে ৪৩ রান। সাকিব ও মুশফিকুর রহিম দ্রুত প্যাভিলিয়নে ফিরে গেলেও রানের চাকা সচল রাখে সৌম্য। ৩১ বলে ৫টি চার ও ২টি ছক্কার দূর্দান্ত ইনিংস খেলেন বাংলাদেশের এই ওপেনার। তবে, দক্ষিণ আফ্রিকার করা এলবিডব্লিউয়ের রিভিও আবেদনে আম্পায়ার সাড়া দিলে ৪৭ রানে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে।


এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে টাইগাররা। শেষ দিকে কিছুটা হাল ধরেন সাইফুদ্দিন। ৩টি চার ও ১টি ছক্কায় ৩৯ রান করেন তিনি।

 
২টি করে উইকেট নেন আন্দিল ফেলুখায়ো, ডেভিড পেটারসন, রবি ফ্রিলিখ ও বুরান হেন্ড্রিক্স।


এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৯৫ রান করে দক্ষিণ-আফ্রিকা। ওপেনার কুইন্টন ডি কক ও এবি ডি ভিলিয়ার্সের জুটি থেকে আসে ৮ ওভারে ৭৯ রান। ৪৪ বলে ৫টি চারের সাহায্যে ৫৯ রান করেন ডি কক। মাত্র ২৭ বলে ৮টি চারের মারে ৪৯ রানের ঝড়ো ইনিংস খেলেন ডি ভিলিয়ার্স। ডেডিড মিলার করেন ৩৬ রান।


৩১ রানে ২ উইকেট নেন বাংলাদেশের তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।


এটি বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ-আফ্রিকার টানা ৫ম জয়। পটশেফস্ট্রুলের সেনওয়েস পার্কে সিরিজের ২য় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি হবে ২৯ অক্টোবর বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।