Pran All Time

গণমাধ্যমেও বাংলাদেশের সঙ্গে সর্ম্পক জোরদার করতে চায় চীন

UNB NEWS

শুক্রবার ০৩ নভেম্বর, ২০১৭ ০৬:১২:১১ পিএম

গণমাধ্যমেও বাংলাদেশের সঙ্গে সর্ম্পক জোরদার করতে চায় চীন

হুনান প্রদেশ (চীন), ৩ নভেম্বর (ইউএনবি) - গণমাধ্যম ও মানব সম্পদ বিষয়ে বাংলাদেশের সঙ্গে সর্ম্পক আরও জোরদার করতে চায় চীন। 

‘আমরা বাংলাদেশকে সহযোগিতা করতে চাই। আমাদের একে অপরের কাছ থেকে শিখতে হবে এবং আমাদের উন্নয়ন প্রচেষ্টা এবং সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য সম্পর্কে জানতে হবে’,  নিজ কার্যালয়ে ইউএনবির কাছে এসব কথা বলেন পার্টি কমিটির সদস্য এবং হুনান ব্রডকাস্টিং সিস্টেমের (এইচবিএস) সহ-সভাপতি জিয়াং ঝুং।

তিনি বলেন, ‘আমরা গণমাধ্যমের ক্ষেত্রে বাংলাদেশের অভিজ্ঞতা জানতে চাই। আমাদের একে অপরের প্রতি সহায়ক মনোভাব দেখাতে হবে।’

বন্ধুত্বের গুরুত্ব তুলে ধরে ঝুং বলেন, ‘আমরা গণমাধ্যমের ক্ষেত্রে বাংলাদেশকে সমর্থন প্রদানের জন্য প্রস্তুত। চীন এই অঞ্চলের বন্ধুদের সঙ্গে এক হয়ে এগিয়ে যেতে চায়।’

এক প্রশ্নের জবাবে এইচবিএস সহ-সভাপতি জানান, তারা দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতে বন্ধুত্ব বাড়াতে এবং বিনামূল্যে তথ্য আদান-প্রদান নিশ্চিত করতে শাখা স্টেশন খোলার পরিকল্পনা নিয়েছেন।

পার্টি কমিটির সদস্য ও এইচবিএস সম্প্রচার মাধ্যম কেন্দ্রের উপ-পরিচালক ঝাও কান বলেন, ‘সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ও চীনের মধ্যে সম্পর্ক নতুন মাত্রায় পৌঁছেছে।’

তিনি বলেন, ‘আমাদের বন্ধুত্ব সম্পর্কে বিশ্ববাসীকে জানাতে চাই। যৌথ উন্নয়ন কর্মসূচিও তৈরি করতে পারি।’

এইচবিএস হুনান নিউজের নির্বাহী সম্পাদক লি জিন জানান, এইচবিএস ১৯৫০ সালে প্রতিষ্ঠিত। শুরুর দিকে হুনান ব্রডকাস্টিং স্টেশন ও হুনান টেলিভিশন নামে এটি সম্প্রচার হয়েছে।

এইচবিএস সহ-সভাপতি জানান, মিডিয়া পরিচালনার ক্ষেত্রে নানা ধরনের চ্যালেঞ্জের মুখোমুখী হতে হচ্ছে।

তিনি বলেন, আমরা সব চ্যালেঞ্জ মোকাবেলা করতে প্রস্তুত। তরুণরা এইচবিএসে সুন্দর কাজ করছে।’

এর আগে ১২ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল এইচবিএস এবং এর স্টুডিও পরিদর্শন করেছে। বাংলাদেশ বেতারের পরিচালক (সংবাদ) হোসনে আরা তালুকদার এই প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।