গত ৩ নভেম্বর থেকে বাংলাদেশি ও ভারতীয় যাত্রীদের পেট্রাপোল থেকে নিজ নিজ দেশে ফেরত পাঠাচ্ছে ভারতীয় অভিবাসন কর্মকর্তারা।

">
Pran All Time

পেট্রাপোল থেকে ফেরত পাঠানো হচ্ছে যাত্রীদের

UNB NEWS

সোমবার ০৬ নভেম্বর, ২০১৭ ০১:০১:০৬ পিএম

পেট্রাপোল থেকে ফেরত পাঠানো হচ্ছে যাত্রীদের

বেনাপোল, ৬ নভেম্বর (ইউএনবি)- গত ৩ নভেম্বর থেকে বাংলাদেশি ও ভারতীয় যাত্রীদের পেট্রাপোল থেকে নিজ নিজ দেশে ফেরত পাঠাচ্ছে ভারতীয় অভিবাসন কর্মকর্তারা।

বাংলাদেশি ও ভারতীয় যাত্রীদের অভিযোগ কোনো সুনির্দিষ্ট কারণ ছাড়াই তাদের বাংলাদেশে ফিরিয়ে দিচ্ছে ভারতীয় অভিবাসন কর্মকর্তারা।

বাংলাদেশি পাসপোর্টধারী আমিনুর রহমান বলেন, গত শুক্রবার বিজনেস ভিসায় পরিবারের পাঁচ সদস্য নিয়ে ভারতে যাওয়ার সময় পেট্রাপোলে ইমেগ্রেশন পুলিশ তাদের বাধা দেয়। কারণ জানতে চাইলে পুলিশ জানায়, বিজনেস ভিসা দিয়ে সপ্তাহে দু’বার ভারতে যেতে পারবেন তিনি। যদিও এর আগে এই ভিসা দিয়ে যে কোনো সময়ই ভারতে যাতায়াত করতে পারতেন তারা।

আমিনুর আরও বলেন,  হটাৎ এই নিষেধাজ্ঞার কারণে তার ব্যবসা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

বেনাপোলের বাসিন্দা শহিদুল ইসলাম বলেন, ৩ নভেম্বর, শুক্রবার বিকালে পেট্রাপোল ইমিগ্রেশন অফিসার তাকে ফিরে যেতে বলেন। কারণ জানতে চাইলে তিনি এ ব্যপারে কথা বলতে অস্বীকৃতি জানান।

যদিও এই বিষয়ে কোনো সরকারি বিজ্ঞপ্তি জারি করা হয়নি।

বেনাপোল পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর শরিফ ইউএনবিকে বলেন, এ বিষয়ে যাত্রীরা তাদের কাছে কোনো লিখিত অভিযোগ করেনি।

তবে পেট্রাপোল ইমিগ্রেশনের কর্মকর্তাদের সাথে কথা বলে এই নিষেধাজ্ঞার ব্যপারে জানতে পারেন বেনাপোল পুলিশ ফাঁড়ির এ ই কর্মকর্তা।