ইউএনবি সম্পর্কে

১৯৮৮ সালে প্রতিষ্ঠিত ইউএনবি দক্ষিণ এশিয়ায় বেসরকারিখাতে আত্মপ্রকাশ করা প্রথম পরিপূর্ণ ডিজিটাল বার্তা সংস্থা। বিশ্বের সর্ববৃহৎ তারবার্তা সংস্থা অ্যাসোসিয়েট প্রেস (এপি) ইউএনবির সংবাদবিনিময়ের অংশীদার।

দেশের প্রতিটি জেলায় প্রতিনিধি ও প্রতিবেদক নিয়োগ এবং বিশ্বের সব গুরুত্বপূর্ণ জায়গার সর্বশেষ সংবাদ আন্তর্জাতিক শীর্ষস্থানীয় বার্তা সংস্থা অ্যাসোসিয়েট প্রেস (এপি)- এর মাধ্যমে আমরাই দ্রুত সরবরাহ করে থাকি। জাতীয় ও আন্তর্জাতিক মাধ্যমে নেটওয়ার্ক গড়ে তোলা ইউএনবি সংবাদ ও তথ্যের জন্য এশিয়ায় সবচেয়ে নির্ভরযোগ্য ও বিশ্বস্ত প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃত। যার সেবা নিচ্ছে জাতীয় ও আন্তর্জাতিকভাবে দুই কোটি পাঠক। সাধারণত প্রিন্ট ও অনলাইন মাধ্যম ইউএনবির গ্রাহক।

তথ্য প্রাপ্তির ক্ষেত্রে গত কয়েক বছরে উল্লেখ্যযোগ্য পরিবর্তন এসেছে। সেই সাথে মোবাইল ফোন ও ইন্টারনেটের কল্যাণে ইলেক্ট্রনিক গণমাধ্যমে শুধু সংবাদ ও তথ্য বিতরণেই বিপ্লব ঘটেনি, সংবাদ সৃষ্টিতেও এসেছে পরিবর্তন। এসব বিষয়ে আমরা সচেতন। ভবিষ্যতের কাগজবিহীন সমাজ বাস্তাবতার জন্য প্রস্তুত হতে ইউএনবি চালু করেছে নিজস্ব ওয়েবসাইট www.unb.com.bd। এ ওয়েব পোর্টাল থেকে পাঠক দৈনন্দিন সব তথ্য সংগ্রহ করতে পারেন।

ইউএনবির এ অগ্রযাত্রায় ইংরেজী মাধ্যমের পাশাপাশি নব সংযোজন- বাংলামাধ্যম। গ্রাহক ও পাঠক পাচ্ছেন ইউএনবির নিউজ ওয়্যার এবং ওয়েব পোর্টালে দেশ-বিদেশের সর্বশেষ গুরুত্বপূর্ণ সংবাদ বাংলায়।

ইউএনবি বাংলা ওয়েব পোর্টাল www.unb.com.bd/bangla ভিজিট করুন। আপডেট থাকুন, বস্তুনিষ্ঠু ও সর্বশেষ সংবাদ পেতে আমাদের ওপর ভরসা রাখুন।