মিয়ানমার থেকে পালিয়ে আসা আরও তিন হাজারের বেশি রোহিঙ্গা নাফ নদী পার হয়ে বুধবার রাতে উখিয়ার আঞ্জুমানপাড়া নো-ম্যানস ল্যান্ডে ঢুকে পড়েছে।

">
Pran All Time

আরও ৩ হাজার রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশের অপেক্ষায়

UNB NEWS

বৃহস্পতিবার ০২ নভেম্বর, ২০১৭ ০১:১৪:২১ পিএম

আরও ৩ হাজার রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশের অপেক্ষায়

কক্সবাজার, ২ নভেম্বর (ইউএনবি)- মিয়ানমার থেকে পালিয়ে আসা আরও তিন হাজারের বেশি রোহিঙ্গা নাফ নদী পার হয়ে বুধবার রাতে উখিয়ার আঞ্জুমানপাড়া নো-ম্যানস ল্যান্ডে ঢুকে পড়েছে।

কক্সবাজারের ৩৪ বিজিবি’র উপ-অধিনায়ক মেজর ইকবাল আহমেদ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, নিরাপত্তার কারণে তাদেরকে আপাতত রোহিঙ্গা শিবিরে যেতে দেওয়া হচ্ছে না। তারা আশ্রয় নিয়েছে বেড়িবাধ ও মৎস্য ঘেরের বিভিন্ন স্থানে। তাদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু।

উখিয়ার পালংখালী ইউয়িনের ৯নং আঞ্জুমানপাড়া ওয়ার্ডের ইউপি সদস্য সুলতান আহমদ মেম্বার জানিয়েছেন, এসব রোহিঙ্গারা গত  ‍দু’দিন ধরে মিয়ানমারের কাঁটা তারের বেড়ার ওপারে ছড়িয়ে-ছিটিয়ে অবস্থান করছিল।

তিনি বলেন, বুধবার সন্ধ্যায় প্রায় তিন হাজারের মতো রোহিঙ্গা নাফ নদী পেরিয়ে আঞ্জুমানপাড়া বেড়িবাধে আশ্রয় নেয়।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নিকারুজ্জামান জানান, ‘প্রায় ৩ হাজারের মতো রোহিঙ্গা নাফ নদী পার হয়ে সীমান্তের এপারে জিরো পয়েন্টে আশ্রয় নিয়েছে বলে শুনেছি।’ 

গত ২৫ আগস্ট থেকে মিয়ানমারের রাখাইন রাজ্যে দেশটির সেনাবাহিনীর নির্যাতনের মুখে বাধ্য হয়ে দেশ ছেড়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে প্রায় ছয় লক্ষাধিক রোহিঙ্গা।