Pran All Time

খালেদার গাড়িবহরে হামলা, ১৯ বিএনপি নেতাকর্মী গ্রেফতার

UNB NEWS

বৃহস্পতিবার ০২ নভেম্বর, ২০১৭ ০৩:২৮:০৯ পিএম

খালেদার গাড়িবহরে হামলা, ১৯ বিএনপি নেতাকর্মী গ্রেফতার

ফেনী, ২ নভেম্বর (ইউএনবি)- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় দায়ের হওয়া দুই মামলায় দলটি ও এর অঙ্গ সংগঠনের ১৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার রাতভর অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।  

ফেনী মডেল থানা পুলিশের ওসি রশিদ খান চৌধুরী গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

রশিদ খান জানান, ১৩ জনকে  গত ৩১ অক্টোবর খালেদা জিয়া কক্সবাজার থেকে ফেরার পথে ফেনীর মহীপালে দুটি বাসে অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার করা হয়েছে। বাকি ৬ জনকে গত ২৮ অক্টোবর খালেদা জিয়া ঢাকা থেকে কক্সবাজারে যাওয়ার পথে গাড়িবহরে হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া বিএনপি নেতাদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন- সোনাগাজী শহর বিএনপির সভাপতি আবু মোবারক দুলাল, ফুলগাজী উপজেলা ছাত্রদলের সভাপতি এম কামাল হোসাইন এবং বিএনপি নেতা দেলওয়ার হোসাইন বাবুল।

প্রসঙ্গত, কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার সময় এবং রোহিঙ্গাদের ত্রাণ দিয়ে ফেরার পথে ঢাকা-চট্টগ্রাম হাইওয়েতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে দুই দফা হামলার ঘটনা ঘটে।

পরে ফেনী মডেল থানার সাব ইন্সপেক্টর নুর উদ্দিন বুধবার রাতে বাসে আগুন দেয়ার ঘটনায় ২৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৪০ জনকে আসামি করে মামলা করেন।
 
অন্যদিকে গাড়িবহরে হামলার ঘটনায় ফেনী আদালতের ইন্সপেক্টর একেএম নাজিবুল ইসলাম বুধবার সকালে অজ্ঞাতনামা ৩০ জনকে আসামি করে মামলা করেন।