ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীসহ প্রশ্ন ফাঁস চক্রের ছয়জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। আটকরা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা করছিল।

">
Pran All Time

ঢাবি শিক্ষার্থীসহ প্রশ্ন ফাঁস চক্রের ৬ জন আটক

UNB NEWS

শনিবার ২৫ নভেম্বর, ২০১৭ ০৮:১০:২৬ পিএম

ঢাবি শিক্ষার্থীসহ প্রশ্ন ফাঁস চক্রের ৬ জন আটক

বরিশাল, ২৫ নভেম্বর (ইউএনবি)- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীসহ প্রশ্ন ফাঁস চক্রের ছয়জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। আটকরা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা করছিল।

শনিবার সকালে বরিশালে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- বরিশাল বিশ্ববিদ্যালয়ের মুয়ীদুর রহমান বাকী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মো. মারুফ হোসাইন, মো. আলমগীর হোসেন শাহিন এবং মো. মাহামুদুল হাসান। গলাচিপা ডিগ্রী কলেজের মো. সাব্বির আহম্মেদ প্রিতম, মোহাম্মাদপুর ডিগ্রী কলেজের মো. রাকিব আকন।

বরিশাল বিভাগের পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই আশীষ পালের নেতৃত্বে একটি টিম নগরের ১১ নম্বর ওয়ার্ডের আর্শেদ আলী কন্ট্রাক্টর গলির নাহার ম্যানশনে অভিযান চালিয়ে তাদের আটক করে।

তিনি বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত আজকের বিজ্ঞান বিভাগের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে ডিভাইসের মাধ্যমে উত্তরপত্র সরবরাহ করার জন্য আটকরা অবস্থান করছিল।

অভিযানে পাঁচটি ইলেট্রো ম্যাগনেটিক ব্লুটুথ ইন্ডাকসন (ইয়ারফোন)পাঁচটি এটিএম কার্ডসদৃশ ইলেকট্রনিক ডিভাইস এবং  প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত ১১টি মোবাইল সিম উদ্ধার করা হয়।

পুলিশ কমিশনার জানান, উচ্চ ক্ষমতাসম্পন্ন এটিএম কার্ডসদৃশ ইলেকট্রনিক ডিভাইসে সিম ব্যবহার করে সুক্ষ্ম ইয়ারফোনের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস করে উত্তরপত্র তৈরিতে সহায়তা করতো এই চক্র। যে চক্রটি ইতিপূর্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইউনিটের প্রশ্নপত্র ফাঁসসহ সারা দেশে এ ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছিল।