দিনাজপুরে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্রদের ভাঙচুরে ক্ষতিগ্রস্থ যানবাহনের ক্ষতিপূরণ প্রদান ও  জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে দিনাজপুরে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলছে।  

">
Pran All Time

দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

UNB NEWS

বৃহস্পতিবার ২৩ নভেম্বর, ২০১৭ ১১:৪৭:৫৯ এএম

দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

দিনাজপুর, ২৩ নভেম্বর (ইউএনবি) – দিনাজপুরে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্রদের ভাঙচুরে ক্ষতিগ্রস্থ যানবাহনের ক্ষতিপূরণ প্রদান ও  জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে দিনাজপুরে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলছে।  

বুধবার রাত থেকে এ ধর্মঘটের ফলে দিনাজপুর জেলার সাথে সারা দেশের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

দিনাজপুর মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী জানান, ‘যতক্ষণ পর্যন্ত দাবি না মেনে নেয়া হবে, ততক্ষণ পর্যন্ত ধর্মঘট প্রত্যাহার করা হবে না।’

বুধবার সন্ধ্যা সোয়া ৬টায় দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বহন করা একটি বাসের সাথে তৃপ্তি পরিবহন নামে একটি বাসের সাইড দেয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শ্রমিকরা ছাত্রদের মারধর করে ও বাস ভাংচুর করে। এ সময় ৩ জন শিক্ষার্থী আহত হন।  এদের মধ্যে আহত নিবির ও সৌরভকে দিনাজপর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এই ঘটনার পর দিনাজপুর হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের শিক্ষাথীর্রা ক্যাম্পাসের সামনে রাস্তায় বাশ ফেলে ও টায়ার জ্বালিয়ে অবরোধ করে। এ সময় দু’টি বাসে অগ্নিসংযোগ করা হয়।

এর প্রতিবাদে জেলা বাস মালিক-শ্রমিক সংগঠনের নেতারা তাৎক্ষণিক পরিবহন ধর্মঘটের ডাক দেয়।