প্রবল বর্ষণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের প্রবল স্রোতে শেরপুরে নালিতাবাড়ীর গোলাপাড় এলাকায় চেল্লাখালী নদীর ওপর নির্মিত ব্রিজ সংলগ্ন পাকা রাস্তা ভেঙে গেছে। এতে শেরপুর-গাজীরখামার-নালিতাবাড়ী সড়কে সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

">
Pran All Time

পাহাড়ি ঢলে শেরপুর-গাজীরখামার-নালিতাবাড়ী সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

UNB NEWS

শনিবার ২৫ আগস্ট, ২০১৮ ০৬:৩১:৩৯ পিএম

পাহাড়ি ঢলে শেরপুর-গাজীরখামার-নালিতাবাড়ী সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

শেরপুর, ২৫ আগস্ট (ইউএনবি)- প্রবল বর্ষণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের প্রবল স্রোতে শেরপুরে নালিতাবাড়ীর গোলাপাড় এলাকায় চেল্লাখালী নদীর ওপর নির্মিত ব্রিজ সংলগ্ন পাকা রাস্তা ভেঙে গেছে। এতে শেরপুর-গাজীরখামার-নালিতাবাড়ী সড়কে সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সড়কটি দিয়ে যান চলাচল বন্ধ হওয়ায় ওই এলাকাল লোকজন ভোগান্তিতে পড়েছেন। স্থানীয়রা দ্রুত সড়কটি মেরামত করে যান চলাচলের উপযোগী করার দাবি জানিয়েছেন।

শনিবার সকালে সরজমিনে ভাঙ্গণ কবলিত এলাকায় গেলে স্থানীয় বাসিন্দারা জানান, প্রবল বর্ষণে উজানের নেমে আসা পাহাড়ি ঢলের তোড়ে শুক্রবার দুপুরে চেল্লাখালী নদীর ব্রিজের সংযুক্ত পাকা রাস্তা ধসে পড়ে। এতে শেরপুর-নালিতাবাড়ী ভায়া গাজীরখামার সড়কে যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। চরম ভোগান্তিতে পড়েছেন স্থানীয় এবং সড়কটি দিয়ে চলাচলকারীরা।

স্থানীয়দের অভিযোগ, অবাধে ও অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনের ফলে অনেক আগে থেকেই এ গোল্লারপাড় ব্রিজের অ্যাপ্রোচ সড়ক ঝুঁকিতে ছিল। তখন থেকেই স্থানীয়রা রাস্তাটি ভেঙে যাওয়ার আশঙ্কা করছিলেন। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে লেখালেখি ও টিভিতে খবর প্রচার হলেও অজ্ঞাত কারণে কর্তৃপক্ষ নিরব ভুমিকা পালন করে। শেষপর্যন্ত সাধারণ মানুষের আশঙ্কাই সত্যি হলো।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মোজাহিদুল ইসলাম বলেন, পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্ত রাস্তা দ্রুত মেরামত করা হবে। আশা করছি আগামী ৭/৮দিনের মধ্যেই শেরপুর-গাজীরখামার-নালিতাবাড়ী সড়কটির ভাঙা অংশ মেরামত করে যান চলাচলের উপযোগী করা সম্ভব হবে।