বাংলাদেশের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের (ক্যাব) বিমান দুর্ঘটনা তদন্ত কমিটির প্রধান ক্যাপ্টেন সালাউদ্দিন এম রহমতুল্লাহও কাঠমান্ডু পোস্টের প্রতিবেদনকে মিথ্যাভিত্তিহীন বলে মন্তব্য করেছেন।

">
Pran All Time

কাঠমান্ডু পোস্ট’র প্রতিবেদনকে ভিত্তিহীন বলছে ক্যাবও

UNB NEWS

সোমবার ২৭ আগস্ট, ২০১৮ ০৬:৪৭:০৮ পিএম

কাঠমান্ডু পোস্ট’র প্রতিবেদনকে ভিত্তিহীন বলছে ক্যাবও

ঢাকা, ২৭ আগস্ট (ইউএনবি)- বাংলাদেশের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের (ক্যাব) বিমান দুর্ঘটনা তদন্ত কমিটির প্রধান ক্যাপ্টেন সালাউদ্দিন এম রহমতুল্লাহও কাঠমান্ডু পোস্টের প্রতিবেদনকে মিথ্যাভিত্তিহীন বলে মন্তব্য করেছেন।

সোমবার নেপালি তদন্ত কমিটির প্রতিবেদনের বরাত দিয়ে দেশটির ইংরেজি দৈনিক কাঠমান্ডু পোস্টে বলা হয়, বিধ্বস্ত ইউএস বাংলার পাইলট আবিদ সুলতান ব্যক্তিগত বিষয়ে প্রচণ্ড মানসিক চাপ ও অবসাদগ্রস্ত ছিলেন এবং একের পর এক ভুল সিদ্ধান্ত নিচ্ছিলেন।

যে কমিশনের তদন্ত প্রতিবেদনের বরাত দিয়ে প্রতিবেদনটি করা হয়েছে নেপাল কর্তৃপক্ষ গঠিত ওই তদন্ত কমিশনের একমাত্র বাংলাদেশি প্রতিনিধি হলেন সালাউদ্দিন এম রহমতুল্লাহ।

তিনি ইউএনবিকে বলেন, নেপালে ইউএস বাংলার বিমানটি দুর্ঘটনার পর নেপাল কর্তৃপক্ষ গঠিত তদন্ত কমিটি এখনো কোনো রিপোর্ট প্রকাশ করেনি। আমিও ওই তদন্ত কমিশনের একজন সদস্য। এই প্রতিবেদনের ব্যাপারে সংশ্লিষ্ট কমিটিকে জানিয়েছি, তারা জানিয়েছে প্রতিবেদনের তথ্য সঠিক নয়।

কমিশনের তদন্ত প্রতিবেদন কবে নাগাদ প্রকাশ হতে পারে জানতে চাইলে সালাউদ্দিন বলেন, আগামী ডিসেম্বরের আগে প্রকাশিত হওয়ার কোনো সম্ভাবনা নেই।

এর আগে কাঠমান্ডু পোস্টের ওই প্রতিবেদন প্রত্যাখ্যান করে একে কল্পিতভিত্তিহীন বলেছে বেসরকারি এয়ারলাইন্স কর্তৃপক্ষ ইউএস বাংলা।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (মার্কেটিং ও জনসংযোগ) কামরুল ইসলাম ইউএনবিকে বলেন, তদন্ত কমিটি এখনো কোনো প্রতিবেদন জমা দেয়নি। আমরা ওই প্রতিবেদনের জন্য অপেক্ষা করছি।

তদন্ত প্রতিবেদন প্রকাশের আগে এ ধরনের সংবাদ প্রকাশ করার কোনো সুযোগ নেই, যোগ করেন ওই কর্মকর্তা।

প্রসঙ্গত, গত ১২ মার্চ ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস-২১১ বিমানটি নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের আগ মুহূর্তে দুর্ঘটনা কবলিত হয়। এতে বিমানের চারজন ক্রুসহ মোট ৫১ জন নিহত হন। তাদের মধ্যে ২৭ জন বাংলাদেশি ও ২২ জন নেপালি ছিলেন।