Pran All Time

কুমিল্লায় ব্যবসায়ী হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড

UNB NEWS

সোমবার ২৭ আগস্ট, ২০১৮ ০৬:১৪:৫৭ পিএম

কুমিল্লায় ব্যবসায়ী হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড

কুমিল্লা, ২৭ আগস্ট (ইউএনবি)- কুমিল্লার দেবিদ্বারে টাকা ধার না দেয়াকে কেন্দ্র করে ব্যবসায়ী নাসরুল হাসান স্বপন হত্যার ঘটনায় একজনের মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত।

সোমবার দুপুরে এই রায় দেন কুমিল্লার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক হাবিবুর রহমান। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি দেবিদ্বার উপজেলার লক্ষীপুর গ্রামের আবদুল মালেকের ছেলে শফিকুল ইসলাম।

মামলার সূত্র ও রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি মুজিবুল হক জানান, দেবিদ্বার উপজেলার লক্ষীপুর গ্রামের গোমতী নদীর পাড়ে ওষুধ ও মোবাইল ফোন রিচার্জের দোকান ছিল ওই গ্রামের আবদুল জলিল সরকারের ছেলে নাসরুল হাসান স্বপনের। ২০০৯ সালের ৫ অক্টোবর রাতে বাড়ির ৫০ গজ দূরে মানুষের গোঙরানির শব্দ শুনতে পান আবদুল জলিল সরকার। তিনি গিয়ে দেখেন তার মেঝো ছেলে স্বপনকে কে বা কারা গলাকেটে দিয়েছে।

তাকে উদ্ধার করে কুমিল্লার একটি হাসপাতালে নেয়ার পর চিকিৎসক স্বপনকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার পরদিন ৬ অক্টোবর আবদুল জলিল সরকার বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ১২ জনের নামে দেবিদ্বার থানায় হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে পুলিশ একই বছরের ৮ নভেম্বর শুধু শফিকুল ইসলামকে দোষী উল্লেখ করে আদালতে চার্জশিট দাখিল করে। ২১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেয়।