রাজধানীর কাঁচাবাজারে পেঁয়াজের মূল্যে বড় ধরনের পতন আশা করছেন ব্যবসায়ীরা। কারণ, আর কয়েক দিন পরেই পুরোদমে বাজারে আসতে শুরু করবে নতুন পেঁয়াজ।

">
Pran All Time

পেঁয়াজের ঝাঁজ কমার আশা ব্যবসায়ীদের

UNB NEWS

শুক্রবার ২২ ডিসেম্বর, ২০১৭ ০৮:০২:২৫ পিএম

পেঁয়াজের ঝাঁজ কমার আশা ব্যবসায়ীদের

ঢাকা, ২২ ডিসেম্বর (ইউএনবি)- রাজধানীর কাঁচাবাজারে পেঁয়াজের মূল্যে বড় ধরনের পতন আশা করছেন ব্যবসায়ীরা। কারণ, আর কয়েক দিন পরেই পুরোদমে বাজারে আসতে শুরু করবে নতুন পেঁয়াজ।

রাজধানীর ধানমণ্ডি, মোহাম্মদপুর, মহাখালী ও সেগুনবাগিচার কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকা কেজিতে। আমদানি করা পেঁয়াজের দাম প্রতি কেজি ৮০ থেকে ৮৫ টাকা। আর পুরোনো পেঁয়াজ কেজি প্রতি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকায়।

পাইকারী বিক্রেতারা জানিয়েছেন, ফরিদপুর ও পাবনা এলাকার চাষীরা পেঁয়াজ উত্তোলন শুরু করেছেন। সেগুলো কয়েকদিনের মধ্যেই শহরের বাজারে চলে আসবে। আর নতুন পেঁয়াজ এলেই দাম কমতে শুরু করবে।

অন্যদিকে, বাজারে শীতের সবজির দাম স্বাভাবিক রয়েছে।

প্রতি কেজি বেগুন ৩০ থেকে ৪০, নতুন আলু ২০ থেকে ৩৫, শিম ২৫ থেকে ৪৫, বরবটি ৩৫ থেকে ৪৫ ও কাঁচা টমেটো ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। ফুলকপি প্রতিটির দাম ১০ থেকে ৩০ টাকা।

মাছের বাজারে গিয়ে দেখা যায়, প্রতি কেজি মলা ২২০ থেকে ২৫০, কাজলি ৩২০ থেকে ৪০০, টেংরা ২৫০ থেকে ৩৫০, ছোট রুই ১৪০ থেকে ১৬০, বড় রুই ২২০ থেকে ৩০০, সরপুটি ১২০ থেকে ১৬০, পাঙ্গাস ৯০ থেকে ১১০ ও তেলাপিয়া ১০০ থেকে ১৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।