অর্থ আত্মসাতের অভিযোগে করা এক মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট।

">
Pran All Time

হলমার্ক চেয়ারম্যানের জামিন নামঞ্জুর  

UNB NEWS

মঙ্গলবার ১৪ আগস্ট, ২০১৮ ০৫:১৫:৩২ পিএম

হলমার্ক চেয়ারম্যানের জামিন নামঞ্জুর  

ঢাকা, ১৪ আগস্ট (ইউএনবি)- অর্থ আত্মসাতের অভিযোগে করা এক মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি ড. কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ তার জামিন প্রশ্নে রুল খারিজ করে নামঞ্জুর আদেশ দেন।

তবে আদালত তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রয়োজনীয় চিকিৎসার নির্দেশ দেন।

জানা যায়, ২০১৬ সালের ১ নভেম্বর জেসমিন ইসলামসহ ১৬ জনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় ওই মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)- এর সহকারী পরিচালক মুহম্মদ জয়নাল আবেদীন। সেদিন বিকালে রাজধানীর বংশাল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মামলায় মতিঝিল জনতা ভবনে জনতা ব্যাংক লিমিটেড কর্পোরেট শাখার মাধ্যমে ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬ শত ১৬ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। গত বছরের ১৭ আগস্ট বিচারিক আদালতে জেসমিনের জামিন নামঞ্জুর হলে তিনি হাইকোর্টে জামিনের আবেদন করেন।

একই বছরের ৫ নভেম্বর এ মামলায় কেন তাকে জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে হাইকোর্ট রুল জারি করেন। মঙ্গলবার হাইকোর্ট রুলের চূড়ান্ত শুনানি নিয়ে রুলটি খারিজ করেন।

আদালতে জেসমিনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী আবদুল মতিন খসরু। দুদুকের পক্ষ ছিলেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরীন ও এ কে এম আমিন উদ্দিন।

উল্লেখ্য, সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে দুদকের করা মামলায় ১১ জুলাই এক রায়ে ঢাকার বিশেষ জজ আদালত জেসমিন ইসলামকে তিন বছরের কারাদণ্ড ও ২০ লাখ টাকা অর্থদণ্ড দেন।