সাংবাদিক ও গীতিকবি সজল ঘোষের কথায় একটি দেশের গান গেয়েছেন কণ্ঠশিল্পী, সুরকার ও সঙ্গীত পরিচালক সুমন কল্যাণ।

">
Pran All Time

সাংবাদিক সজল ঘোষের কথায় সুমন কল্যাণের গান

UNB NEWS

শনিবার ১৭ মার্চ, ২০১৮ ০৬:৫১:০৪ পিএম

সাংবাদিক সজল ঘোষের কথায় সুমন কল্যাণের গান

ঢাকা, ১৭ মার্চ (ইউএনবি)-সাংবাদিক ও গীতিকবি সজল ঘোষের কথায় একটি দেশের গান গেয়েছেন কণ্ঠশিল্পী, সুরকার ও সঙ্গীত পরিচালক সুমন কল্যাণ।

গানটি আগামী ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে তৈরি করা হয়েছে। ১ মার্চ বিকালে ঢাকার ইস্কাটনের ডি স্টেশন স্টুডিওতে গানটির রেকর্ডিং করা হয়।

‘জন্মভূমি আমার’ শিরোনামে দেশাত্ববোধক এই গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন সুমন কল্যাণ। গানটিতে কণ্ঠও দিয়েছেন তিনি।

‘প্রাণের বাংলাদেশ’-এর কণ্ঠশিল্পী সুমন কল্যাণ গানটি সম্পর্কে জানান, মহান স্বাধীনতা দিবস আমাদের গৌরব আর অহংকারের প্রতীক। এই আত্মত্যাগময় দিবস আমাদেরকে অনেক কিছু দিয়েছে। স্বাধীন স্বার্বভৌম বাংলাদেশ পেয়েছি। একটি লাল সবুজের পতাকা ও মানচিত্র অর্জন করেছি। গৌরবোজ্জ্বল এই লগ্নে দেশাত্ববোধক এই গানটি গেয়ে নিজেকে বড়ই ভাগ্যবান মনে করছি।

তিনি বলেন, দেশের প্রতি গভীর মমত্ববোধ ও ভালোবাসা রেখেই গানটি গাওয়ার চেষ্টা করেছি। আশা রাখছি দেশের সচেতন শ্রোতা মহল গানটি শুনবেন। শ্রোতাদের চাহিদার কথা ভেবেই গানটি তৈরি করা হয়েছে।

দেশাত্ববোধক এই গানটির গীতিকার ও সাংবাদিক সজল ঘোষ বলেন, আমরা সকলেই প্রাণ দিয়ে বাংলাদেশকে ভালোবাসি। বাংলার মাটি, বাংলার জল, বাংলার সবকিছুকে আমরা সকলে হৃদয় উজাড় করে নিজেদের সাথে আপন করি সারাবেলা। সবার মতো আমিও দারুণভাবে ভালোবাসি বাংলাদেশকে।

উল্লেখ্য, জন্মভূমি আমার গানটি একটি মিউজিক ভিডিওসহ আগামী ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশনা প্রতিষ্ঠান ‘কলের গান’-এর ইউটিউব চ্যানেলে শিগগিরই প্রকাশ করা হবে। এছাড়া গ্রামীণফোন, টেলিটক, বাংলালিংক ও রবি অপারেটরের ওয়েলকাম টিউনে এ গানটি পাওয়া যাবে।