প্রকৃতি সংরক্ষণ বিষয়ক সংগঠন ওয়াইল্ড টিমের ১৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

">
Pran All Time

ওয়াইল্ড টিমের ১৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

UNB NEWS

রবিবার ১৫ জুলাই, ২০১৮ ০৩:৫৯:২৪ পিএম

ওয়াইল্ড টিমের ১৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ঢাকা, ১৫ জুলাই (ইউএনবি)- প্রকৃতি সংরক্ষণ বিষয়ক সংগঠন ওয়াইল্ড টিমের ১৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার রাজধানীর মৌচাকের কসমস সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি নির্বাচন করা হয়। নির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এনায়েতুল্লাহ খান। ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন এনাম উল হক। সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম। এছাড়া ড. গাওসিয়া ওয়াহিদুন্নেসা চৌধুরী কোষাধ্যক্ষ এবং অধ্যাপক এম হারুনুর রশিদ কমিটির সদস্য নির্বাচিত হন।

এনায়েতুল্লাহ খান কসমস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বার্তা সংস্থা ইউনাইটেড নিউজ অব বাংলাদেশ-ইউএনবি’র প্রধান সম্পাদক, সাপ্তাহিক ঢাকা কুরিয়ারের প্রকাশক ও সম্পাদক এবং কসমস ফাউন্ডেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

ওয়াইল্ড টিম দেশের বন্যপ্রাণী সংরক্ষণ ও তাদের আবাসস্থল রক্ষাসহ প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় কাজ করে আসছে। বন্যপ্রাণী রক্ষায় অংশীদারিত্ব সৃষ্টি এবং বিভিন্ন উপকরণের মাধ্যমে নানা সংগঠনকে এক মঞ্চে নিয়ে আসার জন্যও কাজ করে যাচ্ছে সংগঠনটি।

ইউএসএইড’র সাথে সংগঠনটির সমন্বিতভাবে পরিচালিত বাঘ সংরক্ষণ কর্মসূচি (বাঘ) চলতি বছর ৩১ জুলাইয়ের মধ্যে শেষ হবে।

ইউএসএইড’র বাঘ কর্মসূচিটি চার বছরব্যাপী একটি উদ্যোগ। বাংলাদেশ বন বিভাগের নেতৃত্বে ওয়াইল্ড টিম এটির বাস্তবায়ন করছে। এতে সহায়তা করছে স্মিথসোনিয়ান ইনস্টিটিউশন এবং বাংলাদেশ সেন্টার ফর অ্যাডভান্সড স্টাডিজ। এই প্রকল্পের মাধ্যমে সুন্দরবনের বাঘ রক্ষায় কাজ করা হচ্ছে।