আর্তের তরে সেবা দান, প্রভাত হোক জাগ্রত চেতনার আহ্বান এ স্লোগানকে সামনে রেখে সমাজসেবা ও সমাজ সংস্কারমূলক স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থা মহামায়া শাখা বর্ষপূর্তি উদযাপন করেছে। কোরআন তেলাওয়াত ও কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠান শুরু করে সংগঠনটি।

">
Pran All Time

মহামায়া ‘প্রভাত সমাজকল্যাণ সংস্থার’ বর্ষপূর্তি উদযাপন

UNB NEWS

সোমবার ৩০ জুলাই, ২০১৮ ০৩:৫৩:৫০ পিএম

মহামায়া ‘প্রভাত সমাজকল্যাণ সংস্থার’ বর্ষপূর্তি উদযাপন

চাঁদপুর, ৩০ জুলাই (ইউএনবি)-  “আর্তের তরে সেবা দান, প্রভাত হোক জাগ্রত চেতনার আহ্বান এ স্লোগানকে সামনে রেখে সমাজসেবা ও সমাজ সংস্কারমূলক স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থা মহামায়া শাখা বর্ষপূর্তি উদযাপন করেছে। কোরআন তেলাওয়াত ও কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠান শুরু করে সংগঠনটি।

এরপর চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে রবিবার সকাল ৯টায় মাদক ও বাল্যাবিবাহ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে একটি র‌্যালি নিয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করা হয়।

প্রভাত মহামায়া শাখার প্রধান উপদেষ্টা ও শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার শাকিলা ইয়াসমিন।

তিনি বলেন, তোমরা তোমাদের জীবন সুন্দর করার জন্যে মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদ বিরোধী সকল কার্যক্রম থেকে নিজে বাঁচতে হবে এবং অন্যকে এর ভয়াবহতা থেকে বাঁচাতে হবে। যখন কোনো বাল্যবিবাহর কথা শুনবে তোমরা স্থানীয় মেম্বার, গ্রাম পুলিশ অথবা চেয়ারম্যানকে জানাবে। একটি বাল্যবিবাহ একটি জীবন ধ্বংস করে দেয়।

এছাড়া বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালী উল্যাহ ওলি। তিনি বলেন, এ প্রতিষ্ঠানটি দেখে আমি অতন্ত অনন্দিত, কারণ কোনো মূমুর্ষ ব্যক্তি যখন রক্ত না পেয়ে দিশেহারা হয়ে যায়, ঠিক তখনই এ সংগঠনটি তার পাশে দাঁড়ায়। তিনি সংগঠনের সমৃদ্ধি কামনা করেন।

বিশেষ অতিথি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, সংগঠনটির যারা সদস্য রয়েছে তারা সবাই অতন্ত মেধাবী ও ইনোভেটিভ। আজকে এ সংগঠনের উদ্যোগে মাদক ও বাল্যবিবাহ বিরোধী রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে। সংগঠনটির ন্যায় সকল জেলা উপজেলায় মাদক ও বাল্যাবিবাহ বিরোধী র‌্যালি ও আলোচনা সভা করলে জেলা থেকে মাদক ও বাল্যবিবাহ দূর হবে।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. জামাল উদ্দিন, শিক্ষানুরাগী ও রাজনীতিবিদ মো. কামাল হাজী।

জানা গেছে, সংগঠনটি গত এক বছরে বিনামূল্যে ৪ হাজার ব্যাগ রক্ত প্রদান করেছে। আনন্দ স্কুল নামে দুটি স্কুল পরিচালিত করছে। যেখানে অসহায় বাচ্চারা বিনামূল্যে পড়াশোনার পাশাপাশি খাবারও পেয়ে থাকে। এছাড়া সংগঠনটি মাদক বিরোধী আন্দেলনে যুক্ত। ভালো কাজকেও সংগঠনটি আন্দোলন হিসেবে নিয়েছে। এর ৫০০ অধিক সদস্য।

শাহমাহমুদপুর ইউপি সচিব এমএ কুদ্দুস আখন্দ রোকনের পরিচালনায় বর্ষপূতি অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, প্রভাত সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আমির হোসেন রাজু। স্বাগত বক্তব্য রাখেন, প্রভাত মহামায়া শাখার সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ মাসুদ হোসেন, ইউনিয়ন পরিষদ সদস্য বিলকিছ আক্তার।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন সংগঠনের সদস্য ইমাম হোসেন।

আলোচনা সভা শেষে মাদকবিরোধী ও বাল্যবিবাহ বিরোধী রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া বর্ষপূর্তি ম্যাগাজিনের মোড়ক উন্মোচন ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন ইউপি মেম্বার মোঃ সফিক কারী, নাজির হোসেন , ফিরোজা বেগম, মোস্তফা খান ,কাজী কামাল, কামরুল ইসলাম, মোঃ মনিরুজ্জামান, প্রভাত চাঁদপুর শাখার সভাপতি মুন্নি আরশাদ, তারেক হোসেন, প্রভাত ফরিদগঞ্জ শাখার সদস্য ফয়সাল হোসেন, প্রভাত মহামায়া শাখার সহ সভাপতি মো. জুয়েল হাজী, সাধারণ সম্পাদক মোঃ মাসুদ হোসেন, সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান, কোষাধ্যক্ষ রিয়াদ হোসেন, প্রচার সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক জহিরুল ইসলাম হানিফ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রাহিম হোসেন, সদস্য মোঃ ইমাম হেসেন, ফারুক হোসেন, জান্নাত আক্তার, সজিব হোসেন, মাজেদ হোসেন, রিয়াদ হাওলাদার, হৃদয় চন্দ্র শীল, রিয়াদ বেপারীস প্রমুখ।

অনুষ্ঠানে এলাকার গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ ও বিভিন্ন পেশার লোকজনসহ স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।