Pran All Time

খালেদা জিয়া জনগণকে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন: ফখরুল

UNB NEWS

শনিবার ২৫ আগস্ট, ২০১৮ ০৯:৩২:০৩ পিএম

খালেদা জিয়া জনগণকে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন: ফখরুল

ঢাকা, ২৫ আগস্ট (ইউএনবি)- বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া জনগণকে দেশের পরিস্থিতি সম্পর্কে সতর্ক থাকার এবং গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শনিবার পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, ম্যাডাম (খালেদা) জনগণকে সতর্ক থাকার এবং গণতন্ত্রের জন্য আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে বার্তা দিয়েছেন।

খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ হলেও মানসিকভাবে খুব দৃঢ় রয়েছেন জানিয়ে বিএনপির এ নেতা বলেন, আমি তাকে কারাগারে শেষবার যেমন দেখেছিলাম সে তুলনায় তার অবস্থা ভালো নয়। আমরা মনে হয় তিনি গুরুতর ব্যথায় ভুগছেন।’ 

ফখরুল জানান, বিএনপি প্রধান যে ভবনে বন্দী আছেন সেটার অতিথি কক্ষে তাদের সাক্ষাৎ হয়েছে এবং তারা কুশল বিনিময় করেছেন। আমি ভাবতে পারিনি যে তাকে এমন অবস্থায় দেখব, আমার জন্য এটা খুবই বেদনাদায়ক।

খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও জানান মির্জা ফখরুল।

কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে বিএনপি মহাসচিব বিকাল ৪টা ৫ মিনিটে কারাগারে প্রবেশ করেন এবং এক ঘণ্টা পর বেরিয়ে আসেন।

তিনি জানান, খালেদা জিয়ার সাথে তার যেসব বিষয় নিয়ে কথা হয়েছে তা জানাতে তিনি দলের স্থায়ী কমিটির সদস্যদের সাথে বৈঠক করবেন।

ফখরুল সর্বশেষ ২৮ এপ্রিল বিএনপি প্রধানের সাথে দেখা করেছিলেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের কারাদণ্ড ঘোষণার পর থেকে পুরান ঢাকার কারাগারে একমাত্র বন্দী হিসেবে সেখানে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।