বাংলাদেশ ডাক বিভাগকে দেওয়া ‘এএসওসিও-২০১৭ ডিজিটাল সরকার পুরস্কারসহ মোট তিনটি পুরস্কার গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

">
Pran All Time

ডাক বিভাগের তিনটি পুরস্কার গ্রহণ করলেন প্রধানমন্ত্রী

UNB NEWS

সোমবার ২০ নভেম্বর, ২০১৭ ০৩:১৬:০৫ পিএম

ডাক বিভাগের তিনটি পুরস্কার গ্রহণ করলেন প্রধানমন্ত্রী

 

ঢাকা, ২০ নভেম্বর (ইউএনবি)-বাংলাদেশ ডাক বিভাগকে দেওয়া ‘এএসওসিও-২০১৭ ডিজিটাল সরকার পুরস্কারসহ মোট তিনটি পুরস্কার গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকালে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিয়মিত মন্ত্রিসভার বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এসব পুরস্কার তুলে দেন।

গ্রামীণ মানুষকে বহুমাত্রিক ডিজিটাল সেবা গ্রহণের স্বীকৃতি স্বরূপ মালয়েশিয়ায় এশিয়ান-ওসেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রিজ অর্গানাইজেশন (এএসওসিআইও) বাংলাদেশ ডাক বিভাগকে এএসওসিআইও-২০১৭ ডিজিটাল সরকার পুরস্কারদিয়ে ভূষিত করে।

গত ১৮ সেপ্টেম্বর আয়োজিত এসওসিআইওর চেয়ারম্যানের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন তারানা হালিম।

এছাড়াও এশিয়া প্যাসিফিক কাউন্সিল ফর ট্রেড ফ্যাসিলিয়েশন এ্যান্ড ইলেকট্রনিক বিজনেস (এএফএসিটি)এর পক্ষ থেকে ‘সিলভার অ্যাওয়ার্ড’ এবং ওয়াল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস অ্যালায়েন্স (ডব্লিউআইটিএসএ)থেকে দেয়া ‘ডব্লিউআইটিএসএ মেরিট অ্যাওয়ার্ড’ নামে অপর দু’টি পুরস্কারও প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন তারানা হালিম।

এর মধ্যে বাংলাদেশের ডাক বিভাগকে সিলভার পুরস্কারটি দেয়া হয়েছে ডাক বিভাগ সম্পর্কিত ই-এশিয়া প্রতিযোগিতায় রানার্সআপ হওয়ার জন্য। যা গত ১২ সেপ্টেম্বর তাইওয়ান থেকে দেয়া হয়েছে।

একই দিনে তাইওয়ানে ডব্লিউআইটিএসএ এর পক্ষ থেকে বাংলাদেশের ডাক বিভাগে সাড়ে আট হাজার পোস্ট অফিস ই-সেবার আওতায় নিয়ে আসার জন্য ‘ডব্লিউআইটিএসএ মেরিট অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে।