Pran All Time

চাঁদা দাবির অভিযোগে এমপি রিমনের বিরুদ্ধে মামলা

UNB NEWS

সোমবার ২৭ আগস্ট, ২০১৮ ০৯:১৫:১৩ পিএম

চাঁদা দাবির অভিযোগে এমপি রিমনের বিরুদ্ধে মামলা

বরগুনা, ২৭ আগস্ট (ইউএনবি)- বরগুনা-০২ আসনের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমনের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগে বরগুনার দ্রুত বিচার আদালতে মামলা দায়ের করা হয়েছে।

আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে। 

রবিবার বরগুনার দ্রুত বিচার আদালতে মামলাটি দায়ের করেন পাথরঘাটা উপজেলারর রায়হানপুর ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বরগুনা জেলা তাঁতী লীগের সভাপতি মো. ইদ্রিস চৌধুরী।

মামলায় সাংসদ রিমন ছাড়াও তার সহযোগী হিসেবে উপজেলার রায়হানপুর ইউনিয়নের সেলিম ফকিরের ছেলে বশির মিয়ার নামও রয়েছে।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, বরগুনা ২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমনসহ মামলার বিবাদীরা বাদী ইদ্রিস চৌধুরীর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চলতি মাসের ১৮ তারিখ বঙ্গবন্ধুর ৪৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে পাথরঘাটা চরদুয়ানী বাজার সংলগ্ন মাধ্যমিক বিদ্যালয়ে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় মামলার ১ নং আসামি সাংসদ রিমন বাদী ইদ্রিস চৌধুরীর মাথায় পিস্তল ঠেকায়। ২ নং আসামি ইদ্রিস চৌধুরির ২ ভরি ২ আনা ওজনের একটি স্বর্ণের চেইন, কুরবানির গরু কেনার ৯৬ হাজার ৫শ টাকা ছিনিয়ে নিয়ে যায়। এসময় তারা ত্রাস সৃষ্টি করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। 

বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এই প্রতিবেদককে বলেন, ‘আর কতো লিখবা আমাকে নিয়ে। আমার ক্ষতি করার জন্য যা লেখা লাগবে তাই লিখো।’ বারবার তার কাছে মামলার অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হলেও তিনি তার কোনো সদোত্তর দেননি। 

এবিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবির আহম্মেদ জানান, ‘আদালতের এখনো কোনো নির্দেশনা পাইনি। আদালতের নির্দেশনা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’