২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত প্রকৃত অপরাধীদের শাস্তি চায় জানিয়ে বিএনপির অভিযোগ, মামলাটিকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে সরকার তাদের ইচ্ছা পূরণ করতে চাচ্ছে।

">
Pran All Time

২১ আগস্ট মামলার রায়কে সরকার ‘রাজনৈতিক অস্ত্র’ হিসেবে ব্যবহার করছে: বিএনপি

UNB NEWS

সোমবার ২৭ আগস্ট, ২০১৮ ০৫:৪৬:২৪ পিএম

২১ আগস্ট মামলার রায়কে সরকার ‘রাজনৈতিক অস্ত্র’ হিসেবে ব্যবহার করছে: বিএনপি

ঢাকা, ২৭ আগস্ট (ইউএনবি)- ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত প্রকৃত অপরাধীদের শাস্তি চায় জানিয়ে বিএনপির অভিযোগ, মামলাটিকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে সরকার তাদের ইচ্ছা পূরণ করতে চাচ্ছে।

সোমবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ অভিযোগ করেন।

তিনি বলেন, আমরা ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে হামলার নিন্দা জানিয়েছি এবং দায়ী প্রকৃত অপরাধীদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছি, এখনো চাই। কারণ এমন নির্মম অরাজনৈতিক ঘটনার যেন আর পুনরাবৃত্তি না হয়।

বিএনপি মহাসচিব আরো বলেন, কিন্তু ওই ঘটনাকে পুঁজি করে সরকার ও সরকারি দল যেভাবে বিএনপি ও বিএনপির মূল নেতাদের অন্যায়ভাবে বিপদাপন্ন করার জন্য তাদের পুলিশ, গোয়েন্দা, তদন্ত কর্মকর্তা এমনকি বিচার বিভাগকে হাতিয়ার হিসেবে ব্যবহারের নগ্ন প্রয়াস চালাচ্ছে তা কোনো সভ্য সমাজে গ্রহণযোগ্য হতে পারে না।

২১ আগস্ট হামলার ঘটনায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এবং তার বড় ছেলে ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জড়িয়ে ক্ষমতাসীনদলের নেতা-কর্মীদের সাম্প্রতিক মন্তব্যের প্রেক্ষিতে এ সংবাদ সম্মেলন করা হয়।

ফখরুল অভিযোগ করে বলেন, প্রধান রাজনৈতিক বিরোধী পক্ষকে দুর্বল করতে সরকার বিচার বিভাগকে ব্যবহার করে ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় খালেদা ও তারেককে জড়ানোর অপচেষ্টা করছে।