আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে টি২০ সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। তিন ম্যাচ সিরিজটি ২-১ ব্যবধানে নিজেদের করে নেন সৌম্য-মিঠুনরা।

">
Pran All Time

আয়ারল্যান্ডকে হারিয়ে টি২০ সিরিজ সৌম্য-মিঠুনদের

UNB NEWS

শনিবার ১৮ আগস্ট, ২০১৮ ১২:১১:১১ পিএম

আয়ারল্যান্ডকে হারিয়ে টি২০ সিরিজ সৌম্য-মিঠুনদের

ঢাকা, ১৮ আগস্ট (ইউএনবি)- আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে টি২০ সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। তিন ম্যাচ সিরিজটি ২-১ ব্যবধানে নিজেদের করে নেন সৌম্য-মিঠুনরা।

শুক্রবার সিরিজের শেষ ম্যাচে ডাবলিনের মলাহাইড ক্রিকেট ক্লাব মাঠে বাংলাদেশ পায় ৬ উইকেটের জয়।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আগে ব্যাট করে পোর্টারফিল্ড ও সিমির শতরানের জুটির ওপর ভর করে ৫ উইকেটে ১৮৩ রানের সংগ্রহ গড়ে আইরিশরা।

সৌম্য-মিঠুনদের সামনে বিশাল রানের টার্গেট দিয়ে বেশ আয়েশেই ছিল আয়ারল্যান্ড। তবে মাত্র ১৬.৫ ওভারে রানের পাহাড় টপকে যায় বাংলাদেশ। ৪ উইকেটের বিনিময়ে সংগ্রহ হয় ১৮৭ রান।

সিরিজ নির্ধারণী ম্যাচে অধিনায়ক সৌম্যর সাথে দুর্দান্ত শুরু করেন মিঠুন। দুই ব্যাটসম্যানের বিস্ফোরক পারফরম্যান্সে ৮ ওভারেই একশ ছুঁয়ে ফেলে বাংলাদেশ।

মাত্র ২৩ বলে পঞ্চাশ ছুঁয়ে এগিয়ে যান মিঠুন। তবে তাকে দারুণ সঙ্গ দেয়া সৌম্যকে থামতে হয় ৪৭ রানে।

পরবর্তী উইকেট হিসেবে মাঠে নামা নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসানও একটু তাড়াহুড়ো করেই ফেরত যান। তবে মিঠুনের ৩৯ বলের ৮০ রানের ইনিংস আর আল আমিন জুনিয়র ও মুমিনুল হকের ইনিংসের বদৌলতে জয় সঙ্গী হয় বাংলাদেশের। জয়সূচক রানটি আসে আল-আমিনের বাউন্ডারি থেকে।

আয়ারল্যান্ডের হয়ে ৩৬ রানের বিনিময়ে ৩ উইকেট নেন শেইন গেটকেট।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা আয়ারল্যান্ড উইলিয়াম পোর্টারফিল্ড ও সিমি সিংয়ের হাফসেঞ্চুরিতে দাঁড় করায় বড় সংগ্রহ। পোর্টারফিল্ড ৩৯ বলে খেলেন দলীয় সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস। আর সিমির ব্যাট থেকে আসে ৪১ বলে ৬৭ রান।

বাংলাদেশের হয়ে ২৮ রানের বিনিময়ে চার উইকেট নেন মোহাম্মদ সাইফুদ্দিন।