Pran All Time

এশিয়ান গেমস হকি: রবিবার থাইল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

UNB NEWS

শনিবার ২৫ আগস্ট, ২০১৮ ০৮:১৩:৪০ পিএম

এশিয়ান গেমস হকি: রবিবার থাইল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

ঢাকা, ২৫ আগস্ট (ইউএনবি)- ইন্দোনেশিয়ায় চলমান ১৮তম এশিয়ান গেমসের পুরুষ হকিতে রবিবার বি পুলে নিজেদের চতুর্থ ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। লক্ষ্য থাকবে ১২ জাতির প্রতিযোগিতায় অন্তত ষষ্ঠ স্থান নিশ্চিত করা।

বাংলাদেশ সময় বিকাল ৩টায় জাকার্তার গেলোরা বাঙ কার্নো (জিবিকে) হকি গ্রাউন্ডে ম্যাচটি শুরু হবে।

বিশ্ব র‌্যাংকিংয়ে ৩১তম বাংলাদেশ কোনো প্রতিযোগিতামূলক হকি ম্যাচে থাইল্যান্ডের (র‌্যাংকিংয়ে ৪৭তম) কাছে কখনো হারেনি। রবিবার বাংলাদেশের সামনে এশিয়ান হকির পঞ্চম স্থানটি দখলের ভালো সুযোগ রয়েছে।

সেই সাথে থাইল্যান্ডের বিপক্ষে একটি জয় বাংলাদেশের সামনে আরেকটি সোনালী সুযোগ তৈরি করে দেবে। সফল হলে আগামীবার এশিয়া কাপ ও এশিয়ান গেমসে বাছাই পর্ব না খেলে সরাসরি চূড়ান্ত পর্বে অংশ নেয়া যাবে।

থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচ সামনে রেখে শনিবার সকালে কঠোর অনুশীলন করেছে ইনজুরি সমস্যা না থাকা বাংলাদেশ দল। হাল্কা ইনজুরির জন্য মালয়েশিয়ার বিপক্ষে খেলতে না পারা আশরাফুল ইসলাম থাইল্যান্ডের বিরুদ্ধে ফিরে আসছেন।

বাংলাদেশ প্রথম ম্যাচে ওমানকে ২-১ গোলে হারিয়ে শুভ সূচনা করে। পরের ম্যাচে কাজাখস্তানকে উড়িয়ে দেয় ৬-১ গোলে। কিন্তু শুক্রবার তৃতীয় ম্যাচে শক্তিশালী মালয়েশিয়ার কাছে ০-৭ গোলে পরাজয় বরণ করতে হয়।

বি পোলের বাকি ম্যাচে মঙ্গলবার বাংলাদেশ সময় বিকাল ৫টায় শীর্ষ আসনে থাকা শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।