Pran All Time

সিলেটে ক্রিকেট একাডেমি করবে বিসিবি

UNB NEWS

শনিবার ০৪ নভেম্বর, ২০১৭ ০৭:৫৬:০১ পিএম

সিলেটে ক্রিকেট একাডেমি করবে বিসিবি

সিলেট, ৪ নভেম্বর (ইউএনবি)- সবুজ ঘাসের গ্যালারি বহু আছে বিশ্বে। দক্ষিণ আফ্রিকার প্রায় সব ভেন্যুর গ্যালারিই ঘাসের। কিন্তু পাহাড় কেটে গ্যালারি শুধুমাত্র সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেই রয়েছে।

চা বাগান ঘেরা স্টেডিয়ামটি যেন সৌন্দর্যের আধার। শুধু বাংলাদেশের নয়, সৌন্দর্যের বিচারে বিশ্বের অন্যতম সুন্দর স্টেডিয়ামগুলোর একটি এটি। স্টেডিয়ামটির সৌন্দর্যে মুগ্ধতা ঝড়েছে মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদদের কণ্ঠে।

এবার স্টেডিয়ামের সৌন্দর্যে অবাক হলেন, মুগ্ধ হলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

শনিবার বিপিএলের পঞ্চম আসর উদ্বোধন করার সময় সবুজে ঘেরা স্টেডিয়ামের সৌন্দর্যে মুগ্ধ হয়ে বলেই দিলেন, ‘পৃথিবীর সেরা স্টেডিয়ামগুলোর একটি সিলেট স্টেডিয়াম।’

শুধু তাই নয়, এখানে নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের আয়োজন করতে আগ্রহী বিসিবি। জাতীয় দলের পাইপলাইনকে শক্তিশালী করতে এখানে একটি একাডেমি করা হবে বলে জানান তিনি।

এই প্রথম তিন আসরে হচ্ছে বিপিএল। আগের আসরগুলোর ম্যাচ হয়েছে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এবার নতুন সংযোজন সিলেট বিভাগীয় স্টেডিয়াম। গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও সিলেট সিক্সার্সের ম্যাচ দিয়ে শনিবার আনুষ্ঠানিকভাবে যাত্রা করে বিপিএলের পঞ্চম আসর। আসরের উদ্বোধন করেন বিসিবি সভাপতি।

স্টেডিয়ামটির আসন সংখ্যা মাত্র ১৮ হাজার। ধারণক্ষমতা কম হওয়ায় মনে কষ্টও পেয়েছেন বিসিবি সভাপতি। আসন সংখ্যা বাড়ানোর তাগিদ বোধ করেছেন তিনি।

নাজমুল হাসান পাপন বলেন, ‘সমগ্র সিলেটবাসীকে খেলা দেখাতে পারছি না বলে দুঃখিত। আসন সংখ্যা মাত্র ১৮ হাজার। ধারণক্ষমতা বাড়ানোর জন্য আমরা পদক্ষেপ নিব। সবচেয়ে বড় বিষয় হচ্ছে, এখানে ইন্ডোর ফ্যাসিলিটিজ বাড়ানো গেলে যে কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট এখানে করতে পারবো।’

উল্লেখ্য, ২০১৪ সালের টি টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের কয়েকটি ম্যাচ এখানে হয়েছিল।

সুন্দর মাঠ, নয়নাভিরাম স্টেডিয়াম, দর্শক সব রয়েছে। এমন একটি ভেন্যুতে একটি ক্রিকেট একাডেমি করার স্বপ্ন থাকাই স্বাভাবিক।

সেটা করার ভাবনা রয়েছে জানিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি সিলেটে একটি ক্রিকেট একাডেমি করবো। যেখান থেকে বাংলাদেশ দলে ভালো ভালো ক্রিকেটার উঠে আসবে।’

সিলেটে শুরু হওয়া বিপিএলের প্রথম পর্ব চলবে ৮ নভেম্বর পর্যন্ত। এরপর ঢাকায় শুরু হবে দ্বিতীয় পর্বের খেলা।