Pran All Time

টেস্টের জন্য বিশেষজ্ঞ ব্যাটিং কোচ খুঁজছে বিসিবি

UNB NEWS

সোমবার ২৭ আগস্ট, ২০১৮ ০৯:৩৯:৩৮ পিএম

টেস্টের জন্য বিশেষজ্ঞ ব্যাটিং কোচ খুঁজছে বিসিবি

ঢাকা, ২৭ আগস্ট (ইউএনবি)- দীর্ঘ ফরম্যাটে ব্যাটসম্যানদের পরিপক্কভাবে তৈরি করতে টেস্টের জন্য একজন বিশেষজ্ঞ ব্যাটিং কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত ১২ মাসে টেস্টে প্রতি ইনিংসে টাইগারদের ব্যাটিং গড় ২০২ রান। এই সময়ে টাইগারদের সবচেয়ে খারাপ অভিজ্ঞতা হয় গত বছরের অক্টোবরে দক্ষিণ আফ্রিকায় এবং চলতি বছরের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামুদ্দিন চৌধুরীর ভাষ্যমতে, টাইগারদের বর্তমান ব্যাটি কোচ নিল ম্যাকেঞ্জি শুধুমাত্র সাদা বলের অর্থাৎ সংক্ষিপ্ত ফরম্যাটে দায়িত্ব পালন করবেন। তাই বোর্ডকে টেস্টের জন্য একজন বিশেষজ্ঞ ব্যাটিং কোচ খুঁজতে হচ্ছে।

রবিবার তিনি বলেন, ‘নিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত সাদা বলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন, কিন্তু লাল বলের ক্রিকেটের জন্যও আমাদের একজনকে দরকার।’

সিইও আরো বলেন, ‘আমরা নিলকে লাল বলের ক্রিকেটের জন্য কোচ হওয়ার কথা বলেছিলাম, কিন্তু তিনি রাজি নন। অধিকাংশ কোচ স্টাফ বিশ্বকাপের জন্য নিয়োগ করা হয়েছে। কিন্তু আমরা এমন কাউকে খুঁজছি যিনি লাল বলের ক্রিকেটের পাশাপাশি অন্য কাজগুলোও করবেন।’

সর্বশেষ তিন টেস্টে টাইগার ব্যাটসম্যানদের পারফরম্যান্স বিবেচনায় নিয়েছে বিসিবি। যেখানে টাইগাররা ২০০ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। যা বোর্ডের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

প্রায় অধিকাংশ টেস্ট ব্যাটসম্যান ওয়ানডে ও টি২০ ম্যাচ খেললেও সেখানে তারা যথেষ্ট ভালো করছে। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি২০ সিরিজ জয়লাভ করেছে টাইগাররা। অথচ টেস্টে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ।

বর্তমানে শুধুমাত্র ইংল্যান্ডেই দীর্ঘ ফরম্যাট এবং সংক্ষিপ্ত ফরম্যাট অর্থাৎ ওয়ানডে ও টি২০ এবং টেস্টের জন্য আলাদা করে বিশেষজ্ঞ কোচ রয়েছে।