চট্টগ্রামে শুক্রবার থেকে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হচ্ছে।

">
Pran All Time

চট্টগ্রামে শুক্রবার শুরু হচ্ছে উদ্ভাবনী মেলা

UNB NEWS

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:১৮:০৯ পিএম

United News

চট্টগ্রাম, ২২ ফেব্রুয়ারি (ইউএনবি)- চট্টগ্রামে শুক্রবার থেকে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হচ্ছে।

জেলা প্রশাসকের উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান।

হাবিবুর রহমান বলেন, নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের সামনে আউটার স্টেডিয়ামে (জিমনেশিয়াম সংলগ্ন) তিন দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা হতে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে।

তিনি আরো বলেন, সরকারের রূপকল্প ২০২১ বাস্তবায়নে বাংলাদেশের অবস্থান তুলে ধরার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্ত্বাবধানে এবং একসেস টু ইনফরমেশন (এটুআই প্রোগ্রাম) এর আওতায় সারাদেশে এ মেলার আয়োজন করা হচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক জানান মেলার উদ্বাধন করবেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম রেঞ্জ-এর ডিআইজি ড. এসএম মনির-উজ-জামান, সিএমপি কমিশনার মো. ইকবাল বাহার, চট্টগ্রাম এবং জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় সেমিনার, প্যানেল আলোচনা, কুইজ প্রতিযোগিতা, ডকুমেন্টারি ও চলচ্চিত্র প্রদর্শনী, ই-সেবা প্রদর্শন, ডিজিটাল কন্টেন্ট, ড্রোন প্রদর্শন, ইনোভেশন ল্যাবে অনলাইনভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতা, ফ্রি কুপন ও র‌্যাফেল ড্র, ফ্রিল্যান্সারদের সমাবেশ, ডিজিটাল সেন্টার উদ্যোক্তা সম্মেলন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজন থাকছে।

এবারের মেলায় ১২৫টি স্টল থাকবে। এর মধ্যে সরকারি প্রতিষ্ঠান ৪৩, ব্যাংক ২৫, শিক্ষা প্রতিষ্ঠান ২৭টি, আইটি প্রতিষ্ঠান ১০টি, ফুড অ্যান্ড কফি কর্ণার ১২টি এবং এনজিও এবং অন্যান্য প্রতিষ্ঠান ০৮টি অংশ নিচ্ছে।