নাগরিক সমস্যার সমাধানে সৃজনশীল চিন্তাধারা ও পরিকল্পনা নিয়ে এগিয়ে আসতে দেশের উদ্ভাবনী ও উদ্যমী তরুণদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

">
Pran All Time

‘নাগরিক সমস্যা সমাধানে তরুণদের উদ্ভাবনী শক্তি ব্যবহার করতে হবে’

UNB NEWS

মঙ্গলবার ২৪ জুলাই, ২০১৮ ০৬:৩৮:৪৯ পিএম

‘নাগরিক সমস্যা সমাধানে তরুণদের উদ্ভাবনী শক্তি ব্যবহার করতে হবে’

ঢাকা, ২৪ জুলাই (ইউএনবি)- নাগরিক সমস্যার সমাধানে সৃজনশীল চিন্তাধারা ও পরিকল্পনা নিয়ে এগিয়ে আসতে দেশের উদ্ভাবনী ও উদ্যমী তরুণদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

তরুণদের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগাতে সরকার সব ধরনের সহায়তা দেবে বলেও আশ্বাস দেন তিনি।

মঙ্গলবার রাজধানীর মহাখালীর ব্র্যাক ইন অডিটোরিয়ামে ব্র্যাকের উদ্যোগে আয়োজিত ‘আরবান ইনোভেশন চ্যালেঞ্জ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী তরুণদের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগাতে সরকারের পাশাপাশি অন্যদেরকেও এগিয়ে আসার আহ্বান জানান।

প্রতিমন্ত্রী এসময় শহরের ওপর চাপ কমাতে দেশের প্রতিটি গ্রামে আধুনিক সেবা নিশ্চিতের ওপর গুরুত্বারোপ করেন। এ বিষয়ে তিনি সরকারের পাশাপাশি সকলের সম্মিলিত প্রচেষ্টার কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাভার পৌরসভার মেয়র মো. আবদুল গণি, আইসিটি বিভাগের স্টার্টআপ প্রকল্পের উপদেষ্টা টিনা জাবিন, প্রথম আলোর ইয়ুথ কো-অরডিনেটর মুনির হাসান, তরু ইনস্টিটিউশন অব ইনক্লুসিভ ইনোভেশন এর স্বত্বাধিকারী সাইফ কামাল, মোহাম্মাদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক।

পরে প্রতিমন্ত্রী আনুষ্ঠানিকভাবে আরবান ইনোভেশন চ্যালেঞ্জের উদ্বোধন করেন।