শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো চার দিনব্যাপী ‘বিজ্ঞান উৎসব-২০১৮’  শুরু হচ্ছে মঙ্গলবার।

">
Pran All Time

শাবিতে প্রথমবারের মতো বিজ্ঞান উৎসব শুরু মঙ্গলবার

UNB NEWS

সোমবার ২৩ এপ্রিল, ২০১৮ ০৫:৫৫:৫৭ পিএম

শাবিতে প্রথমবারের মতো বিজ্ঞান উৎসব শুরু মঙ্গলবার

শাবি, ২৩ এপ্রিল (ইউএনবি) – শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো চার দিনব্যাপী ‘বিজ্ঞান উৎসব-২০১৮’  শুরু হচ্ছে মঙ্গলবার।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিষয়ক সংগঠন ‘বিজ্ঞানের জন্য ভালোবাসা’র উদ্যোগে আয়োজিত এ বিজ্ঞান উৎসব চলবে আগামী ২৭ এপ্রিল শুক্রবার পর্যন্ত।

বিজ্ঞানের জন্য ভালোবাসা’র সভাপতি ইব্রাহিম ফাহাদ জানান, বিশ্ববিদ্যালয় পর্যায়ে বিজ্ঞানকে জনপ্রিয় করে তোলা, মজার মজার পরীক্ষা প্রদর্শন ও অংশগ্রহণের  সুযোগের মাধ্যমে শিক্ষার্থীদের বিজ্ঞান ভীতি দূর করে তাদের বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ করা, চিন্তা এবং গবেষণায় তাদের আরো দক্ষ করে তোলার লক্ষ্য নিয়ে প্রথমবারের মতো শাবি ক্যাম্পাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিজ্ঞান উৎসব। 

আয়োজনে প্রথম ও দ্বিতীয় দিন থাকছে কমিক কার্টুন, সায়েন্স ফিকশন ধারার মুভি প্রদর্শনী। তৃতীয় দিন বৃহস্পতিবার স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘বিজ্ঞান মেলা’ এবং শেষের দিন শুক্রবার থাকবে ‘ফান ডে উইথ  সায়েন্স’।

বিজ্ঞান উৎসবে ‘বিজ্ঞান মেলা’ এবং ‘ফান ডে উইথ সায়েন্স’ এই প্রতিযোগিতায় ষষ্ঠ শ্রেণি থেকে নবম পর্যন্ত এবং দশম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত দুটি ক্যাটাগরিতে শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

শিক্ষার্থীদের http://bit.ly/love4Science  এই লিংকে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় সংগঠনের টেন্ট থেকে ফর্ম নেয়া যাবে।

উল্লেখ্য, ২০১১ সালে ‘বিজ্ঞানের জন্য ভালোবাসা’ সরকারের একটি প্রজেক্ট হিসেবে কাজ শুরু করলেও ২০১৩ সালে সেটা শাবি’র স্বেচ্ছাসেবী বিজ্ঞান বিষয়ক সংগঠন হিসেবে অর্ন্তভুক্ত হয়।